Home » শিল্প সাহিত্য ও সংস্কৃতি সংবাদ » শ্রদ্ধা আর ভালোবাসায় কবি সামসুজ্জামানের বিদায়

শ্রদ্ধা আর ভালোবাসায় কবি সামসুজ্জামানের বিদায়

Spread the love

মোস্তাফিজুর রহমান : শ্রদ্ধা আর ভালবাসায় সদা হাস্যজ্জ্বল অধ্যাপক ও কবি সামসুজ্জামানের চির বিদায় জানানো হয়েছে। সরকারের স্বাস্থ্যবিধি মেনে বুধবার বেলা ১১ টায় যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মো. সামসুজ্জামানের ছোটভাই প্রফেসর মো: মনিরুজ্জামান জানান, জানাজার নামাজ পরিচালনা করেন ছাতিয়ানতলা জামে মসজিদের ইমাম মাওলানা লিয়াকত হোসেন। জানাজায় উপস্থিত ছিলেন বিদ্রোহী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি পদ্মনাভ অধিকারী, সহসভাপতি কাজী রকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, অফিস সম্পাদক শরিফুল আলম, সম্মানিত সদস্য মোস্তাফিজুর রহমান।

জেলা কৃষকলীগের সভাপতি অ্যাড. সামছুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোশারফ হোসেন, যশোর জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মো. আবু তোহা, জেলা মৎস্যজীবী লীগের নেতা শহিদ ইমরান সবুজ, আবুল হাশেম, ফিরোজ কবির পিকুল, চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন, কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আবেদ আলী, চুড়ামনকাটি প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মসিউল আযম, জেলা কৃষকলীগের যুগ্মসম্পাদক ফয়েজ আলম মনির, আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোরাব আলী, জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক আবু তোহা, জেলা মৎস্যজীবী লীগের নেতা সবুজ, আবুল হাশেম, ফিরোজ কবির পিকুল. ইউপি সদস্য এনামুল কবির প্রমুখ।

আগামী শুক্রবার জুম্মাবাদ চুড়ামনকাটি বাজার জামে মসজিদ ও ছাতিয়ানতলা জামে মসজিদে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হবে বলে তার স্বজনরা জানিয়েছেন। সামসুজ্জামান ছিলেন এলাকার সকলের প্রিয় একজন মানুষ। হঠাৎ করে করোনায় আক্রান্ত হয়ে সামসুজ্জামানের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, অধ্যাপক সামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছে যশোর জেলা কৃষক লীগের সভাপতি অ্যাড. মোঃ সামছুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন, জাগপার কেন্দ্রীয় সহসভাপতি ও জেলা শাখার সভাপতি নিজামদ্দিন অমিত, সাধারণ সম্পাদক কামাল চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি কবি অধ্যাপক মোঃ সামসুজ্জামান মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে তার পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*